BARAK VALLEY NEWS | নিজের দেশেই বিদেশির তকমা পেলেন বিএসএফ জওয়ান

BARAK VALLEY NEWS : সেনা অফিসারের পর এবার এক পুলিশ আধিকারিককে বিদেশি তকমা দেওয়া হল। অসমে জাতীয় নাগরিকপঞ্জির হিসেবে বিদেশির তকমা পেলেন বিএসএফ-এর এক সাব-ইন্সপেক্টর ও তাঁর স্ত্রী। অসমের জোড়হাটের উদয়পুর-মিকিরপাট্টির বাসিন্দা মুজিবুর রহমান ও তাঁর স্ত্রীকে গত বছর ডিসেম্বরে প্রকাশিত এনআরসি তালিকা অনুযায়ী বিদেশি ঘোষণা করা হয়।
bsf

BARAK VALLEY NEWS | নিজের দেশেই বিদেশির তকমা পেলেন বিএসএফ জওয়ান

 
অসমের জোরহাট জেলার উদয়পুরের বাসিন্দা মিজানুর রহমান। বর্তমানে বিএসএফের ১৪৪ নম্বর ব্যাটালিয়নে পঞ্জাবে কর্মরত মুজিবুর রহমান গত সপ্তাহে কর্মক্ষেত্র থেকে অসমে ফিরে এই বিষয়টি জানতে পারেন। রহমান জানিয়েছেন যে তাঁর ও তাঁর স্ত্রীর ভারতীয় নাগরিকত্ব নিয়ে কোনও সন্দেহের অবকাশ নেই। তিনি বলেন, ‘আমরা বাংলাদেশি বা পাকিস্তানি নই। আমরা ভারতীয়, অসমেই জন্ম। ১৯২৩-এ আমাদের জমির রেকর্ড আছে। কিন্তু বর্ডার পুলিশ আমাদের নাগরিকত্ব নিয়ে সংশয় প্রকাশ করেছে।’ প্রথামিকভাবে মিজানুর ও তাঁর স্ত্রীকে ডি ভোটার হিসেবে চিহ্নিত করা হয়। পরে তাদের পাঠানো হয় জোরহাটে এনআরসি ট্রাইবুন্যালে। সেখানে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে ট্রাইবুন্যাল। বিষয়টি জানতে পেরে ছুটি নিয়ে তড়িঘড়ি ঘরে ফেরেন মিজানুর। এনআরসি ট্রাইবুন্যালের বিরুদ্ধে গুয়াহাটি আদালতে গিয়েছেন মিজানুর।

সংবাদমাধ্যমকে মিজানুর জানিয়েছেন, ১৯২৩ সালের জমির দলিল রয়েছে আমাদের কাছে। তার পরেও একজন ভারতীয়কে অবৈধ বলে দেগে দেওয়া হচ্ছে। ট্রাইবুন্যালের কোনও নোটিশ আমারা পাইনি। পঞ্চায়েত প্রধানও আমাদের কিছু বলেনি।





No comments: